পাব্লিক হিস্ট্রি প্রোজেক্ট

নতুন জীবিকা, নতুন দেশ

অবসরে জীবনটাকে ফিরে দেখা, একের পর এক শহর ও জীবিকা বদলাতে বদলাতে আপনি ক্লান্ত, জমে আছে একগাদা ডায়রি- গন্ধমাদন হাতছাড়া করেননি এত বছরেও, জানেন সেগুলি মূল্যবান, আমরা শুনতে চাই এই সব দেশান্তরীদের কথা, অভিবাসীদের কথা। 
গুগুল বিশ্বের বাইরের ব্যক্তিগত জ্ঞান সংকলনই আমাদের লক্ষ্য। এই প্রজেক্টটির কেতাবি নাম, পাব্লিক হিস্ট্রি প্রোজেক্ট। আমরা চাই প্রতিটি মানুষ তার ব্যক্তিগত জীবনচরিত লিখুক নিজের ভাষায়। বাংলা ভাষায় যে বাঙালিরা লিখতে চান, তাদের সুন্দর করে বই তৈরি ও প্রচার-প্রসার ও বণ্টনের দায়িত্ব আমাদের। ইতিমধ্যেই আমরা এই সিরিজের বারোটি বই বার করেছি। খুব শীঘ্রই আরও কয়েকটি বই করতে চলেছি।যা সম্ভব কেবল আপনাদেরই জন্য। এটি সম্পূর্ণ পাব্লিক ফাণ্ডেড প্রোজেক্ট। যে কেউ এই প্রোজেক্টের জন্য অর্থ সাহায্য করতে পারেন। নিজের বই বা, আত্মীয়-বন্ধুর বইকেও সাহায্য করতে পারেন। সামান্য অর্থ সাহায্যের মাধ্যমে গড়ে তুলতে পারেন অনাগত ইতিহাসের এক একটি স্তম্ভ। আগ্রহীরা বিশদ জানতে মেল করুন অথবা ক্লিক কতুন নীচের ফোলিওটিতে।

বহুদিন বিদেশবাসে বাংলা প্রায় নড়বড়ে- আপনার মতো আপনি লিখে পাঠান, আমাদের সম্পাদকমণ্ডলীর দায়িত্ব সেগুলো সঠিক ভাবে তুলে ধরার। আর দেরি করবেন না। আজই মেল করুন- lyriqal.books@gmail.com এ।